গুগল অ্যাডসেন্স কী এবং গুগল অ্যাডসেন্স কীভাবে কাজ করে?


অ্যাডসেন্স কী এবং গুগল অ্যাডসেন্স কীভাবে কাজ করে?


অ্যাডসেন্স কি? গুগল অ্যাডসেন্স একটি সিপিসি (দাম-প্রতি-ক্লিক) বিজ্ঞাপন প্রোগ্রাম যা প্রকাশকদের (যে কেউ তাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন রাখতে চায়) তাদের সাইটগুলিতে অল্প পরিমাণে এইচটিএমএল সন্নিবেশ করতে দেয় এবং বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হয় যা লক্ষ্যবস্তু এবং সামগ্রীর সামগ্রীর সাথে প্রাসঙ্গিক থাকে সাইটটি.

গুগল অ্যাডসেন্স কি?

অ্যাডসেন্স ব্লগার বা ওয়েবমাস্টারদের তাদের সাইটগুলি দিয়ে অর্থোপার্জন শুরু করার সহজতম উপায়। আপনার সাইটে বিজ্ঞাপন কোডটি ইনস্টল করার পরে, অ্যাডসেন্স  আপনার সমস্ত পৃষ্ঠাগুলি কী তা দেখতে আপনার সাইটটি ক্রল করবে। তারপরে তারা তাদের বিজ্ঞাপনগুলির তালিকা পরীক্ষা করে এবং আপনার প্রতিটি নিবন্ধের সাথে সম্পর্কিত বিজ্ঞাপনগুলি রাখে।

অ্যাডসেন্স কীভাবে কাজ করে?

তো, অ্যাডসেন্স কীভাবে কাজ করে? আমার ব্লগে আমার অ্যাডসেন্স চালানো উচিত ? এটি বিজ্ঞাপনদাতাদের সাথে শুরু হয় যারা কোন কীওয়ার্ডের বিজ্ঞাপন দিতে চান তা চয়ন করে। ধরা যাক আমি "বাগানের সরঞ্জাম" নতুন লাইনটির বিজ্ঞাপন দিতে চাই। আমি নির্দিষ্ট কিওয়ার্ডগুলিতে "উদ্যান, উদ্যান সরঞ্জাম, টিলার, আগাছা টানা ইত্যাদি" তে বিড দিতাম।

কেন অ্যাডসেন্স বিজ্ঞাপন আমার ওয়েবসাইট এর সাথে মেলে?

নির্দিষ্ট কীওয়ার্ডগুলি যা লোকেরা গুগলে টাইপ করে এবং অনুসন্ধান ফলাফলে ওয়েবসাইটের উপরে এবং ডানে অ্যাডসেন্স বিজ্ঞাপন প্রদর্শন করে প্রদর্শিত হয়।
আপনার সমস্ত সামগ্রী কী আছে তা দেখতে অ্যাডসেন্স লোকেরা আপনার সাইটটি ক্রল করার জন্য রোবটগুলি প্রেরণ করবে। যদি তারা দেখতে পান যে আপনার কাছে এমন কিছু কীওয়ার্ড রয়েছে যা আমি (বিজ্ঞাপনদাতাকে বিড হিসাবে) দিয়ে থাকে তবে আমার বিজ্ঞাপনগুলি "বাগান সরঞ্জাম" সম্পর্কে আপনার নিবন্ধের পাশে আপনার সাইটে প্রদর্শিত হবে। অ্যাডসেন্স কীভাবে কাজ করে সে সম্পর্কে আরও তথ্যের জন্য গুগলের সহায়তা পৃষ্ঠাটি দেখুন

গুগল অ্যাডসেন্সের মাধ্যমে অর্থোপার্জনের শীর্ষ টিপস:

গুগল অ্যাডসেন্স একটি বিজ্ঞাপন প্রোগ্রাম যা আপনাকে আপনার ওয়েবসাইট, ব্লগ, বা ইউটিউব ভিডিওতে বিজ্ঞাপন চালানোর অনুমতি দেয়, এবং ভিজিটর রা ক্লিক করলে অর্থ প্রদান করতে পারবেন। বিজ্ঞাপনগুলি এমন ব্যবসাগুলি থেকে উত্পন্ন হয় যা গুগলের অ্যাডওয়ার্ডস প্রোগ্রাম ব্যবহার করে যা আপনি আপনার ব্লগ বা ওয়েবসাইটে একটি বিশেষ অ্যাডসেন্স কোড ব্যবহার করে খাওয়ান। গুগল অ্যাডসেন্স নতুন ওয়েবসাইট বা ব্লগের জন্য,  আয়ের অন্যতম দ্রুত উপায় হতে পারে, যার কারণে এটি এত জনপ্রিয়।

গুগল অ্যাডসেন্সের মাধ্যমে অর্থোপার্জনের পক্ষে এবং বিপক্ষে:

গুগল অ্যাডসেন্স প্রোগ্রামের বেশ কয়েকটি দুর্দান্ত সুবিধা রয়েছে:


  • এটি যোগদান বিনামূল্যে।
  • যোগ্যতাগুলি সহজ, যার অর্থ আপনি নিজের ওয়েবসাইট বা ব্লগটি নতুন করে হলেও গুগল অ্যাডসেন্স প্রোগ্রামের ব্যবহার পারবেন।
  • বিভিন্ন ধরণের বিজ্ঞাপন অপশন রয়েছে এবং এগুলি আপনার নিজের সাইটের চেহারা ও অনুভূতির জন্য উপযুক্ত করতে পারেন।
  • 100 ডলার হলে পেমেন্ট  উইথড্র করতে পারবেন।
  • আপনি একটি অ্যাডসেন্স অ্যাকাউন্ট থেকে বেশ কয়েকটি ওয়েবসাইটে বিজ্ঞাপন চালাতে পারেন।
  • মোবাইল ডিভাইস এবং আরএসএস ফিডগুলিতে বিজ্ঞাপন চালানোর বিকল্প রয়েছে।
  • আপনি এটি সহজেই আপনার ব্লগার এবং ইউটিউব অ্যাকাউন্টগুলিতে যুক্ত করতে পারেন,
  • যদিও ইউটিউবের সাথে আপনার ভিডিওগুলিতে অ্যাডসেন্স চালানোর জন্য আপনার কমপক্ষে 1000 গ্রাহক এবং 4,000 ঘন্টা দেখার সময় থাকা দরকার।
অ্যাডসেন্সের কয়েকটি এর খারাপ দিক রয়েছে:


  • গুগল তাত্ক্ষণিকভাবে আপনার অ্যাকাউন্টটি বন্ধ করতে পারে এবং আপনি যদি নিয়মগুলি ভঙ্গ করেন তবে এটি খুব ক্ষমাযোগ্য নয়।
  • অনলাইন আয়ের সমস্ত ফর্মের মতো, অর্থোপার্জনের জন্য আপনার ট্র্যাফিকের প্রয়োজন।
  • লোকেরা যখন কোনও অ্যাডসেন্স বিজ্ঞাপনে ক্লিক করে, আপনি কিছু অর্থ উপার্জন করেন তবে আপনার দর্শনার্থী আপনার সাইটটিও ছেড়ে দেয়, যার অর্থ আপনি উচ্চতর বেতনের অনুমোদিত পণ্য বা আপনার নিজস্ব পণ্য এবং পরিষেবাদি দিয়ে অর্থ উপার্জনের সুযোগটি হারাবেন।
  • এটি অগত্যা অন্যান্য অনুরূপ বিজ্ঞাপন প্রোগ্রামের চেয়ে বেশি অর্থ প্রদান করে না।
  • অ্যাডসেন্স একটি দুর্দান্ত নগদীকরণ বিকল্প, তবে এটি কোনও ধনী-দ্রুত বা মেক-ইনকামিং-কিছুই নয় প্রোগ্রাম program আরও, গুগলের এমন নিয়ম রয়েছে যেগুলি পরিষেবার শর্তাদি পড়ার সময় কিছু ব্লগার মনে হয় নি। ফলস্বরূপ, অনেক ওয়েবসাইটের মালিকরা কোনও গুগল নীতি লঙ্ঘন করার মতো কঠিন উপায় খুঁজে পেয়েছে এবং চিরকালের জন্য তাদের অ্যাকাউন্টটি হারিয়ে ফেলেছে।
  • অ্যাডসেন্স বিজ্ঞাপনের প্রকার

গুগল আপনার ওয়েবসাইটে চালানোর জন্য বিভিন্ন ধরণের বিজ্ঞাপনের অফার দেয়, যার মধ্যে রয়েছে:

পাঠ্য: পাঠ্য বিজ্ঞাপনগুলি শব্দের ব্যবহার করে হয় বিজ্ঞাপন ইউনিট (একটি অফার) বা একটি লিঙ্ক ইউনিট (অফারগুলির তালিকা) হিসাবে এবং বিভিন্ন আকারে আসে। আপনি বাক্স, পাঠ্য এবং লিঙ্কটির রঙ কাস্টমাইজ করতে পারেন।

চিত্র: চিত্র বিজ্ঞাপনগুলি গ্রাফিক বিজ্ঞাপন are তারা বিভিন্ন আকারের আসে। আপনি একটি বিজ্ঞাপন ফিড বিকল্প চয়ন করতে পারেন যা পাঠ্য এবং চিত্রের বিজ্ঞাপন উভয়কেই মিশ্রিত করে।

মিডিয়া: এগুলি ইন্টারেক্টিভ বিজ্ঞাপন ধরণের যা এইচটিএমএল, ভিডিও এবং ফ্ল্যাশ অন্তর্ভুক্ত করতে পারে।

অনুসন্ধানের জন্য অ্যাডসেন্স: এটি আপনাকে আপনার ওয়েবসাইট বা ব্লগে একটি গুগল অনুসন্ধান বাক্স রাখতে দেয়। যখন কোনও ব্যবহারকারী একটি পদ প্রবেশ করে এবং একটি অনুসন্ধান চালায়, তখন অনুসন্ধান ফলাফল পৃষ্ঠা অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলির সাথে খোলে। আপনি নিজের ওয়েবসাইটের সাথে সুরেলা করতে অনুসন্ধান ফলাফল পৃষ্ঠার রঙিন স্কিমটি কাস্টমাইজ করতে পারেন।

গুগল অ্যাডসেন্স পেমেন্টস:

গুগল প্রত্যক্ষ আমানতের মাধ্যমে অর্থ প্রদান করে বা প্রতি মাসে আপনার উপার্জন 100 ডলারে পৌঁছে বা তার চেয়ে বেশি পরীক্ষা করে। আপনি যদি এক মাসে ১০০ ডলার উপার্জন না করেন তবে আপনার উপার্জন গড়াবে এবং পরের মাসে যুক্ত হবে। প্রতিবার আপনি 100 ডলার প্রান্তে পৌঁছে গেলে গুগল পরবর্তী অর্থ প্রদানের সময়কালে একটি অর্থ প্রদান করবে। আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টের মাধ্যমে আপনি আপনার বর্তমান উপার্জন, কোন বিজ্ঞাপনগুলি সর্বাধিক ক্লিকগুলি তৈরি করছে এবং অন্যান্য সহায়ক ডেটা দেখতে পাবে।

অ্যাডসেন্সের মাধ্যমে অর্থোপার্জন করা:

অ্যাডসেন্সের মাধ্যমে উল্লেখযোগ্য পরিমাণে অর্থোপার্জনের জন্য একটি পরিকল্পনা প্রয়োজন। অ্যাডসেন্স উপার্জন সর্বাধিক করার জন্য এখানে টিপস রয়েছে:

গুগলের নিয়মগুলি পড়ুন এবং মেনে চলেন : ওয়েবমাস্টারদের অবশ্যই গুগলের ওয়েবমাস্টার নীতিগুলির পাশাপাশি অ্যাডসেন্স প্রোগ্রাম নীতি মেনে চলতে হবে।
আপনার নিজের বিজ্ঞাপনে ক্লিক করুন বা অন্যকে তাদের ক্লিক করতে বলবেন না: ক্লিকগুলিকে উত্সাহ দেওয়া, প্রতি ক্লিকের জন্য পে (পিপিসি) স্পেস কেনা, বা অ্যাডসেন্স পৃষ্ঠাগুলিতে ট্র্যাফিক চালানোর জন্য ডিজাইন করা একটি প্রোগ্রাম ব্যবহার করা বিধিবিরোধী। মনে রাখবেন, নিয়ম ভাঙার বিষয়ে গুগল খুব ক্ষমা করছে না, তাই সেগুলি মেনে চলতে ভুলবেন না।
আপনার টার্গেট মার্কেটটি পড়তে চায় এমন দুর্দান্ত সামগ্রী রয়েছে: আপনার ব্লগ বা ওয়েবসাইটে মূল্যবান সামগ্রী এবং মানের ট্র্যাফিক সরবরাহ করে অ্যাডসেন্স বা অন্যান্য নগদীকরণ পদ্ধতিগুলির মাধ্যমে শেষ পর্যন্ত অর্থোপার্জন হয়।

সৎ, জৈব ট্র্যাফিক-বিল্ডিং ওয়েবসাইট বিপণনের কৌশলগুলি ব্যবহার করুন: অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন এবং নিবন্ধ বিপণন আপনার সাইটে বিনামূল্যে ট্র্যাফিক পেতে কার্যকর।
আপনার ওয়েবসাইট / ব্লগটি মোবাইলের জন্য অনুকূলিত হয়েছে তা নিশ্চিত করুন (প্রতিক্রিয়াশীল): মোবাইল ডিভাইস ব্যবহার করা লোকের সংখ্যা বেশি। এছাড়াও নিশ্চিত করুন যে আপনি প্রতিক্রিয়াশীল বিজ্ঞাপনগুলি ব্যবহার করছেন যাতে গুগল আপনার সাইট দেখার মোবাইল ডিভাইসে উপযুক্ত বিজ্ঞাপন আকারগুলি প্রেরণ করতে পারে।

সর্বাধিক আয়ের দিকে পরিচালিত বিকল্পগুলির জন্য বিজ্ঞাপনের ধরণগুলি এবং অবস্থান নির্ধারণ করুন: স্ট্যান্ডার্ড মাপ (300 × 250, 728 × 90, এবং 160 × 600) দিয়ে শুরু করুন এবং তারপরে এগুলি পরিবর্তন করে দেখুন যে কোনও আকারের চেয়ে আরও বেশি ক্লিকের দিকে নিয়ে যায় কিনা see অন্য।

আপনার বিজ্ঞাপন স্থান নির্ধারণকে সর্বাধিক: আপনার প্রতি পৃষ্ঠায় তিনটি স্ট্যান্ডার্ড বিজ্ঞাপন স্থাপনের অনুমতি দেওয়া হয়েছে। এগুলি সমস্ত সর্বাধিক উপকারের জন্য ব্যবহার করুন।
ভাঁজের উপরে বিজ্ঞাপনগুলি রাখুন: এটি আপনার পৃষ্ঠার বিভাগ যা স্ক্রোলিং ছাড়াই দর্শনীয়।
আপনার শিরোনাম / লোগো এর নীচে একটি লিডার বোর্ড বিজ্ঞাপন রাখুন: পৃষ্ঠার একেবারে শীর্ষে কোনও বিজ্ঞাপন দেওয়ার পরিবর্তে এটি আপনার লোগোটির কাছে রাখুন যেখানে এটি নজরে আসার সম্ভাবনা বেশি।

দৃশ্যমানতার জন্য অন্তর্নিহিত বিজ্ঞাপনগুলি অন্তর্ভুক্ত করুন: এর অর্থ আপনার নিবন্ধগুলির মধ্যে বিজ্ঞাপন রয়েছে যা ক্লিকগুলি বাড়াতে পারে কারণ সেগুলি পোস্ট পড়ার সময় দেখা হবে।
আপনার ফলাফলগুলি নিরীক্ষণ করুন: গুগল আপনাকে সরঞ্জাম এবং প্রতিক্রিয়া দিয়ে অভিভূত করতে পারে তবে আপনার ফলাফল সম্পর্কে এটি কী বলছে তা দেখার জন্য আপনার ডেটা বিশ্লেষণ করার জন্য যথাসাধ্য চেষ্টা করুন যাতে আপনি আপনার বেশিরভাগ প্রচেষ্টা করতে পারেন।
গুগল থেকে ইমেল পড়ুন: গুগল আপনার সাইটে এটি পছন্দ না করে এমন কিছু সম্পর্কে সতর্কতা পাঠাচ্ছে তবে এটি বিশেষত গুরুত্বপূর্ণ। গুগলের অভিযোগ মোকাবেলায় ব্যর্থতা প্রোগ্রামে অবসান ঘটাবে।

উন্নত অ্যাডসেন্স টিপস:

আপনার সাইটে আপনার বিজ্ঞাপনগুলি চলার পরে আপনি আপনার অ্যাডসেন্স প্রোগ্রামের বেশিরভাগ অংশ পাচ্ছেন তা নিশ্চিত করতে চাইবেন। আপনি কখন আপনার অ্যাডসেন্স আয় বাড়ানোর জন্য প্রস্তুত তা বিবেচনা করার জন্য এখানে অতিরিক্ত কিছু টিপস দেওয়া হয়েছে:

পরীক্ষা চালান: আপনি অ্যাডসেন্সের মাধ্যমে আপনার বিজ্ঞাপনগুলিকে A / B পরীক্ষা করতে পারেন। লিঙ্ক এবং বাক্সের রঙগুলির সাথে পরীক্ষা করুন: আপনার রঙগুলি যদি আপনার থিমের সাথে মেলে তবে এগুলি ফলাফলের উপর প্রভাব ফেলে কিনা তা দেখার জন্য এগুলিকে পরিবর্তন করার বিষয়টি বিবেচনা করুন।

স্থান নির্ধারণ লক্ষ্য সক্ষম করুন : এটি বিজ্ঞাপনদাতাদের তাদের বিজ্ঞাপন কোথায় প্রদর্শিত হবে তা চয়ন করার অনুমতি দেয়।

কাস্টম চ্যানেলগুলি সেট আপ করুন : এটি আপনাকে একটি দেয় আপনার সাইটে আয় উপার্জনের জন্য কী কাজ করছে এবং কী কাজ করছে না তার আরও ভাল ধারণা।
প্রতিযোগীদের 'বা প্রশ্নোত্তর বিজ্ঞাপনের সাথে লেনদেন করা

আপনি যদি আপনার ওয়েবসাইটে পণ্য বা পরিষেবা সরবরাহ করেন তবে আপনি দেখতে পাবেন যে গুগল সরবরাহ করে এমন কিছু বিজ্ঞাপন আপনার প্রতিযোগীদের কাছ থেকে আসে। ঘটতে পারে এমন আরেকটি সমস্যা হ'ল বিজ্ঞাপনগুলি যা সম্পূর্ণ বৈধ নাও হতে পারে বা এগুলি আপনার বাজারকে আপত্তিজনক হতে পারে। এই অফারগুলি আপনার সাইটে প্রদর্শিত হতে বাধা দিতে, গুগল অ্যাডসেন্স আপনাকে 200 টি ইউআরএল আপনার সাইটে উপস্থিত হতে অবরুদ্ধ করতে দেয়। ইউআরএলগুলি ব্লক করার চ্যালেঞ্জ দ্বিগুণ।

আপনি জানেন না যে আপনার সাইটে কী বিজ্ঞাপনগুলি চলছে সেগুলি না দেখানো পর্যন্ত।
যেহেতু আপনি নিজের লিঙ্কগুলিতে (ইউআরএল পাওয়ার জন্য) ক্লিক করতে পারবেন না, তাই ইউআরএল ব্লক করার বিষয়ে আপনাকে যত্নবান হওয়া দরকার। লিঙ্কটি পাওয়ার সর্বোত্তম উপায় যাতে আপনি এটি অ্যাডসেন্সে ব্লক করতে পারেন তা হল লিঙ্কটিতে ডান ক্লিক করুন, লিঙ্ক ঠিকানা অনুলিপি করুন নির্বাচন করুন এবং এটি কোনও নথিতে বা পাঠ্য সম্পাদক (যেমন নোটপ্যাড) এ আটকানো। গুগল ইউআরএল দীর্ঘ, তবে এর মধ্যে বিজ্ঞাপনটি যে পৃষ্ঠায় চলেছে তার URL টি। সেই URL টি অনুলিপি করুন এবং এটি আপনার অ্যাডসেন্স অবরুদ্ধ বিজ্ঞাপন অ্যাকাউন্টে আটকান।
অ্যাডসেন্স ছাড়াও অন্যান্য প্রোগ্রাম

অ্যাডসেন্সের মতো অনেকগুলি বিজ্ঞাপন নেটওয়ার্ক প্রোগ্রাম রয়েছে, যেমন মিডিয়া ডটকম এবং ইনফোলিঙ্কস । কারও কারও কাছে ট্র্যাফিক প্রান্তিকের প্রয়োজন হতে পারে, সুতরাং আপনার ওয়েবসাইটটি প্রতিষ্ঠিত হওয়া এবং গ্রহণযোগ্য হওয়ার আগে নিয়মিত ট্র্যাফিক পাওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে।

গুগলের সাথে বেশিরভাগেরই অনুরূপ বিধি রয়েছে, যেমন প্রতি পৃষ্ঠায় নেটওয়ার্কের বিজ্ঞাপন সংখ্যা (সাধারণত তিনটি) এবং আপনার নিজের বিজ্ঞাপনে ক্লিক করার জন্য সমাপ্তির মতো সীমাবদ্ধতা। বেশিরভাগ ক্ষেত্রে, পরিষেবার শর্তাদি লঙ্ঘন না করে আপনি আপনার সাইটে একাধিক বিজ্ঞাপন নেটওয়ার্ক পরিচালনা করতে পারেন, তবে আপনি প্রতিটি নেটওয়ার্কের নিয়মগুলি এটি করার আগে পড়তে চাইবেন। আরও, আপনি আপনার সাইটটি এমন বিজ্ঞাপনে এতটাই অভিভূত হওয়া এড়াতে চান যে আপনার পাঠকরা সামগ্রীটি খুঁজে পাবে না।

বিজ্ঞাপন নেটওয়ার্কগুলি ছাড়াও অন্যান্য আয়ের বিকল্পগুলি:

বিজ্ঞাপন নেটওয়ার্কগুলি, বিশেষত অ্যাডসেন্স, দুর্দান্ত বিকল্প কারণ আপনি একটি নতুন ব্লগার বা ওয়েবসাইটের মালিক হিসাবে যোগদান করতে পারেন এবং সেগুলি ব্যবহার করা সহজ। তবে তারা আপনার ওয়েবসাইট থেকে অর্থ উপার্জনের একমাত্র উপায় নয়। প্রকৃতপক্ষে, আপনার সাইটের ট্র্যাফিক বাড়ার সাথে সাথে নগদীকরণের অন্যান্য বিকল্পগুলি আরও ভাল হতে পারে। এখানে বিজ্ঞাপনের নেটওয়ার্কগুলির পরিবর্তে বা পাশাপাশি ব্যবহার করতে পারেন এমন আরও কিছু অর্থ-উপার্জনের ধারণা রয়েছে।

অনুমোদিত বিপণন : বিজ্ঞাপন নেটওয়ার্কগুলির মতো, অনুমোদিত প্রোগ্রামগুলি সাধারণত যোগদানের জন্য নিখরচায় এবং আপনার ওয়েবসাইটে যুক্ত হওয়া সহজ।
আপনার নিজস্ব পণ্য বা পরিষেবা বিক্রয় করুন : অনুমোদিত বিপণনের মাধ্যমে অন্যের প্রচারের বিপরীতে নিজের পণ্য বা পরিষেবা তৈরি করা আপনাকে উল্লেখযোগ্যভাবে আরও অর্থ উপার্জন করতে পারে। বিশেষত তথ্য পণ্য বা অনলাইন কোর্সগুলির ক্ষেত্রে এটি সত্য যা তৈরি এবং বিক্রয় করার জন্য ব্যয়বহুল। অন্যান্য বিকল্পগুলির মধ্যে ইবুক এবং ফ্রিল্যান্স পরিষেবা অন্তর্ভুক্ত রয়েছে।
প্রশিক্ষণ বা পরামর্শ : আপনার বিষয় বিশেষজ্ঞ হিসাবে আপনার ওয়েবসাইট বা ব্লগে আপনার দেওয়া তথ্যের বাইরে লোককে সহায়তা করার জন্য আপনি ভাল অবস্থানে রয়েছেন। কোচিং বা পরামর্শের মাধ্যমে আপনি আরও গভীরতার সহায়তা দিতে পারেন।

পৃষ্ঠপোষকরা: যখন আপনার দর্শকদের উপর আপনার যথেষ্ট পরিমাণে ট্র্যাফিক এবং প্রভাব থাকে, অন্য সংস্থাগুলি আপনার ওয়েবসাইটকে স্পনসর করার জন্য অর্থ প্রদান করবে। তারা আপনার পুরো সাইট বা একটি একক পৃষ্ঠা বা পোস্টকে স্পনসর করতে পারে। আগামীকাল আমরা এই প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব গুগল অ্যাডসেন্স কত টাকা দেয়?


Previous Post
Next Post
Related Posts

0 comments: